ব্যাংক রেট আপডেট

অগ্রণী ব্যাংক টাকার রেট || অগ্রনী ব্যাংক সিঙ্গাপুর ডলার রেট

অগ্রণী ব্যাংক টাকার রেট 21st February 2024

নমস্কার বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেবো আজকে অগ্রণী ব্যাংকের টাকার রেট কত। কাজের তাগিদে পৃথিবীর বিভিন্ন দেশে বাংলাদেশ থেকে প্রচুর মানুষ গিয়ে থাকে এবং তারা যখন দেশে টাকা ভাঙ্গায় তখন তারা অগ্রণী ব্যাংকে থেকেই টাকা ভাঙ্গাতে পছন্দ করেন এবং যাদের অগ্রণী ব্যাংকে একাউন্ট আছে তারা অগ্রণী ব্যাংক থেকেই টাকা ভাঙ্গিয়ে থাকে তাই বন্ধুরা আমি আপনাদের সুবিধার্থে আজকে অগ্রণী ব্যাংকের টাকার রেট এর পিডিএফ ফাইল ডাউনলোড নিয়ে আসছি।

বন্ধুরা নিচে আমি আপনাদের অগ্রণী ব্যাংকের টাকার রেটের পিডিএফ ফাইল এর ডাউনলোড লিংক দিয়ে রাখছি আপনারা চাইলে সেখান থেকে ডাউনলোড করতে পারেন। বন্ধুরা আপনারা যদি আজকের বিভিন্ন দেশের টাকার রেট বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ করলে কত টাকা পাবেন এবং বিভিন্ন দেশের টাকার রেট বাংলাদেশ বিকাশে এক্সচেঞ্জ করলে কত টাকা পাবেন তা জানতে চাইলে নিচে বিস্তারিত তালিকায় হিসেবে দেয়া আছে আপনাদের কাছে অনুরোধ করব আপনারা একজন শেষ পর্যন্ত ভালো করে পড়বেন। চলুন দেখে নিয়ে যাক আজকে অগ্রণী ব্যাংকের টাকা রেট কত।

whatapp channel

অগ্রণী ব্যাংক টাকার রেট

নিচে ডাউনলোড করুন

বন্ধুরা এছাড়াও আপনারা বিভিন্ন দেশের টাকার রেট ছাড়াও বিভিন্ন দেশের টাকার রেটের সাথে বিকাশ এক্সচেঞ্জ করলে বাংলাদেশি টাকায় কত টাকা পাবেন এছাড়াও বিভিন্ন দেশের মুদ্রার সাথে আপনারা যদি বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ করতে চান বিভিন্ন ব্যাংকে তাহলে কত পাবেন তা জানার জন্য নিচে দেওয়া লিংকে ক্লিক করে দেখে নিন।

বন্ধুরা উপরে দেওয়া লিংকে ক্লিক করুন এবং দেখে নিন আজকে অগ্রণী ব্যাংকের বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট। বন্ধুরা এখানে আমি আপনাদের অগ্রণী ব্যাংক থেকে নির্ধারিত ইয়ার এটি তারই পিডিএফ দেখেছি এবং এই পিডিএফটি সম্পূর্ণ অগ্রণী ব্যাংকের।

বন্ধুরা আপনারা নিচের ডাউনলোড বাটনে ক্লিক করুন এবং আজকে অগ্রণী ব্যাংকের কত টাকার রেট তা পিডিএফ আকারে ডাউনলোড করে নিন এবং সেখানে আপনারা বিভিন্ন দেশের টাকার রেট আজকে অগ্রণী ব্যাংকে কত কি চলছে বিস্তারিত দেখতে পাবেন।

বন্ধুরা আপনারা যদি আজকে অন্যান্য দেশের টাকার রেট আজকে বাংলাদেশি টাকায় কত চলছে জানতে চান তাহলে প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না।

বন্ধুরা আপনারা আশা করি আজকে অগ্রণী ব্যাংকের টাকার রেট কত চলছে তা বিস্তারিত জানতে পেরেছেন, বন্ধুরা কোন জায়গায় বুঝতে অসুবিধা হলে অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন।

অগ্রণী ব্যাংক এ প্রধানত কি কি কাজ হয়?

বন্ধুরা অগ্রণী ব্যাংকে নিম্নলিখিত কাজগুলি হয়-ফাইন্যান্স ও বীমা,কনজ্যুমার ব্যাংকিং,যৌথ ব্যাংকিং,বিনিয়োগ ব্যাংকিং
বিনিয়োগ ব্যবস্থাপন।

অগ্রণী ব্যাংক এর প্রতিষ্ঠাকাল কবে?

অগ্রণী ব্যাংক এর প্রতিষ্ঠাকাল ২৬ মার্চ ১৯৭২।

অগ্রণী ব্যাংকের ইতিহাস কি?

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা লাভের পর বাংলাদেশ ভূখন্ডে অবস্থিত সকল ব্যাংককে জাতীয়করণের আওতায় আনা হয়। এই প্রেক্ষাপটে ব্যাংকটি ১৯৭২ সালের ২৬শে মার্চ (বাংলাদেশ ব্যাংকস জাতীয়করণ আদেশ ১৯৭২ পিও নং ২৬) অধ্যাদেশের মধ্য দিয়ে সাবেক হাবিব ব্যাংক লিমিটেড ও সাবেক কমার্স ব্যাংক লিমিটেড এর বাংলাদেশ ভূখন্ডে অবস্থিত শাখা এবং সমুদয় দায় ও সম্পদ সমন্বয়ে অগ্রণী ব্যাংক একটি রাষ্ট্রীয় বাণিজ্যিক ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়। অগ্রণী ব্যাংক শুরুতে ৫ কোটি টাকার অনুমোদিত মূলধন ও ১ কোটি টাকার পরিশোধিত মূলধন নিয়ে যাত্রা শুরু করে। পরবর্তীকালে ২০০৭ সালের ১৭ই মে তা পাবলিক লিমিটেড কোম্পানিতে পরিণত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button